জ্যোতিষকথা

সোমবার জন্ম হলে কেমন স্বভাব চরিত্র ও ভাগ্য হয়?

সোমবার জন্ম হলে কেমন স্বভাব চরিত্র ও ভাগ্য হয়?

মানুষের স্বভাব, চরিত্র ও ভাগ্যের ক্ষেত্রে জন্মবার একটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। জন্মবার থেকেই একজন মানুষ সম্পর্কে অনেক ধারণা পাওয়া যায়। আজকের আয়োজন থেকে আমরা জানবো, সোমবার জন্ম নেওয়া মানুষের স্বভাব চরিত্র ও ভাগ্য কেমন হয়?

মূল অংশে যাওয়ার আগেে কমেন্টের ঘরে এক্ষুণি আপনার জন্মবার লিখে কমেন্ট করুন। এতে করে আপনি দেখতে পারবেন আপনার সাথে আর কার কার জন্ম বারের মিল রয়েছে। কমেন্ট করা শেষ হলে চলুন এবার মূল অংশে যাওয়া যাক।

আরো পড়ুনঃ রবিবার জন্ম হলে কেমন স্বভাব চরিত্র ও ভাগ্য হয়?

আপনার জন্ম যদি হয় সোমবার তবে আপনার মধ্যে থাকবে ক্ষমা, দয়া, মায়া উদারতা। সাথে আপনার মন সর্বদা আবেগে পরিপূর্ণ থাকবে। শরীর মনে যেমন রয়েছে উত্তাল তরঙ্গ তেমনি মাঝে মধ্যে যেন নিস্তব্ধ। সর্বদাই ব্যালেন্স রক্ষা করতে চলতে আপনি আগ্রহী। সমতাই আপনার প্রধান গুণ। অবশ্য অন্তর্মুখী ভাবাবেগ ও চিন্তাশক্তি যেমন, তেমনি আপনার রয়েছে অন্তর্দৃষ্টি।

আধিদৈবিক ও আধিভৌতিক ক্রিয়াকর্মাদির প্রতি আপনার যেমন ঝোঁক, তেমনি আধ্যাত্মিক শক্তিতেও বলিয়ান থাকতে দেখা যায়। অতিরিক্ত আবেগ ও ভাবপ্রবণতার জন্য দাম্পত্য জীবনে কলহ-বিবাদ, নিত্য অশান্তি এমনকি ক্ষণস্থায়ী বিচ্ছেদ পর্যন্ত ঘটতে পারে। অবশ্য একে-অপরের অনুশোচনায় হারানো সুখ-শান্তি ফিরে পাবার সম্ভাবনাও অমূলক নয়।

সোমবার জন্মগ্রহণ করলে কী হয়

সংসার সমাজে যেমন মাথা তুলে দাঁড়াতে সক্ষম, তেমনি সংসার সমাজের নেতৃত্বে বিশেষ শক্তির অধিকারী হয়ে থাকেন। মাঝে মধ্যে আপনার মনে হবে আপনি প্রচন্ড হেয়ালী ও অদ্ভুত শ্রেণির মানুষ। যেন কল্পনার জগতে ভর করে জীবন অতিবাহিত করতে আগ্রহী। পদে পদে ভুল করেও আপনি সকলের কাছ থেকে প্রশংসা পেতে চান।

আরো পড়ুনঃ বাড়িতে মাঙ্গলিক অনুষ্ঠানের সময় ভুল করেও এই সব জিনিস ব্যবহার করবেন না

অতি সহজে সবাইকে আপন করে নেওয়ার মানসিকতা প্রবল বলে আশ্রিত প্রতিপালিত ব্যক্তি, বন্ধু-বান্ধব, প্রেমিক-প্রেমিকা, সহকর্মী ও অংশীদারদের কাছ থেকে ক্ষতিগ্রস্থ হওয়ার সম্ভাবনা প্রবল। এ সত্ত্বেও ভোগ বিলাস থেকে আপনি বিন্দুমাত্র নড়চড় হননা।

প্রেম, রোমান্স, বিনোদন ও ভ্রমণের প্রতি আপনার রয়েছে প্রচন্ড আকর্ষণ। শতভাগ ভাবপ্রবণতার মধ্যেও স্মৃতিশক্তি, প্রযুক্তি, কৌশল, ধারণাশক্তি ও ঘ্রাণেন্দ্রীয় খুব তীক্ষ্ম। কোন কাযে হাত দিলে আপনি তা শেষ করার প্রাণান্তকর চেষ্টা করে থাকেন। যতোই প্রতিকূলতা আসুক না কেন জীবন যুদ্ধে পিছিয়ে যাওয়ার মানসিকতা আপনার নেই। জীবনের সকল রহস্যকে গোপন করতে চান ঠিকই কিন্তু মনের অজান্তে কখন যে ফাঁস হয়ে পড়ে তা ভাবতেই পারেন না। আর তখনই আপনাকে সামাজিক দুর্নাম, বদনাম ও হেয় প্রতিপন্ন হতে হয়।

নিজের মনকে বেশি প্রাধান্য দিতে গিয়ে জীবনসাথী সহ অপরের মনের খবর রাখতে অসমর্থ হন। আনন্দের নেশায় মত্ত হওয়ায় ক্রোধান্ধ এমনকী অসংযমী ভাব প্রকাশ পায়। তাই তো আপনারা কোনটা ভালো আর কোনটা মন্দ তা সহজে বুঝতে পারেন না। এ সত্ত্বেও সোমবার জন্মগ্রহণকারী ব্যক্তিদের জীবনটা বেশ আনন্দ-খুশিতে কাটবে তাতে সন্দেহ নেই।

আরো পড়ুনঃ ঘরের লক্ষী জাগ্রত করতে বাড়িতে লাগান এই সব গাছ, আর বৃদ্ধি করুন আপনার ধনসম্পত্তি

সোমবার জন্ম নিলে কি হয়

নিজস্ব ক্ষমতায় অর্থ-সম্পদ ও সম্পত্তিতে বংশের বুকে মাথা তুলে দাঁড়াতে সক্ষম হবেন। ২৯ বছর বয়সের মধ্যে বিবাহকার্য সু-সম্পন্ন হয়ে থাকে। সন্তানদের সাফল্যে গৌরবান্বিত হবেন। সন্তান সংখ্যা খুব বেশী হলে ৩ জন। শরীর স্বাস্থ্যের ব্যাপারে দেহ ও মুখশ্রী সুন্দর ও রোগ মুক্ত থাকার আভাস থাকলেও দীর্ঘস্থায়ী রোগ ভোগের সম্ভাবনা অমূলক নয়।

আপনার বন্ধু ভাগ্য বিশেষ ভালো নয়। অংশিদারী ব্যবসার ক্ষেত্রে আপনার জন্য শুভ নয়। অর্থকড়ি বিষয়ে কাউকে অতিরিক্ত বিশ্বাস করা উচিত হবেনা। ভ্রমণকালীন সতর্ক থাকুন, নতুবা চোর, চিটিংবাজির খপ্পরে পড়ে সর্বস্ব হারাতে পারেন।

অশুভ প্রশমনের জন্য মুক্তা, পান্না শরীরে ধারণ করুন। অর্থনৈতিক সংকট দেখা দিলে ক্ষিরিকামূল বৃদ্ধদ্বারকের মূল ধারণ করা উচিত। আপনার জন্য শুভ রঙ- ঘিয়ে, সবুজ ও হলুদ।

সর্বোপরি বলা যায়, সোমবার জন্মগ্রহণ করা ব্যক্তিরা রাগ, জেদ, অহংকার, আবেগ বর্জনের সাথে পরিশ্রমী, মিতব্যয়ী ও সঞ্চয়ী হলে প্রচুর উন্নতি হবে।

আরো পড়ুনঃ একটি সুপারিতেই বদলে যেতে পারে আপনার অর্থভাগ্য

প্রিয় পাঠক, আমাদের পরবর্তী পোস্টে মঙ্গলবার জন্ম নেওয়া মানুষের স্বভাব, চরিত্র ও ভাগ্য নিয়ে আলোচনা করা হবে। এই পোস্টের কমেন্টে আপনার জন্ম বার আমাদের জানিয়ে দিন। হয়তো এর মাধ্যমেই আপনি পেয়ে যেতে পারেন আপনার মনের মানুষের খোঁজ। পোস্টটি শেয়ার করে অন্যকেও জানার সুযোগ করে দিতে একদম ভুলবেন না।

Related Articles

Leave a Reply

Back to top button
error: Content is protected !!