বাস্তু টিপস

চাকরি হাতছাড়া হয়ে যাওয়ার টেনশন? কয়েকটি সহজ উপায়ের মাধ্যমে বদলে নিন চাকরি জীবন

চাকরি হাতছাড়া হয়ে যাওয়ার টেনশন? কয়েকটি সহজ উপায়ের মাধ্যমে বদলে নিন চাকরি জীবন

চাকরি হাতছাড়া হয়ে যাওয়ার টেনশন? কয়েকটি সহজ উপায়ের মাধ্যমে বদলে নিন চাকরি জীবন!

গ্র্যাজুয়েশন কমপ্লিটের পর আমরা হন্য হয়ে খুঁজি একটি চাকরী। অনেক সাধনা আর জুতো ক্ষয়ের পর একটি চাকরী জোগাড় করা গেলেও টেনশন কিন্তু পিছু ছাড়েনা। বিশেষ করে প্রাইভেট সেক্টরের চাকরীতে সবসময়ই চাকরী চলে যাওয়ার একটা টেনশন কাজ করে। আর এই টেনশনের ফলে না কর্মক্ষেত্রে ভালো পারফর্ম্যান্স দেখানো যায়, না সংসারের শান্তি বজায় রাখা যায়। তবে সহজ কিছু বাস্তু টিপস অনুসরণ করলে আপনি সহজেই চাকরী সংক্রান্ত সমস্যা কাটিয়ে উঠতে পারবেন, চলুন তবে দেখে নেওয়া যাক।

কীভাবে বসবেন?
কাজ করার সময় কোনভাবেই পা ‘ক্রস’ করে বসা যাবেনা। পা সঠিকভাবে রেখে কাজ না করলে শীঘ্রই বিভিন্ন সমস্যার সম্মূখীন হবেন।

অফিসের প্রবেশ মুখ
যে দরজা দিয়ে অফিসে সবাই প্রবেশ করে, সে দিকে মুখ করে কাজ না করাই উত্তম।

ইলেকট্রনিক যন্ত্রপাতি কোন দিকে রাখতে হবে?
অফিস বলুন বা বাড়ি! আজকাল ইলেকট্রনিক সামগ্রীর ওপর আমরা অনেকটাই নির্ভরশীল। কাজের জায়গায় ইলেকট্রমিক সামগ্রী রাখতে হবে দক্ষিণ-পূর্ব দিকে। তা নাহলে নানাবিধ সমস্যা দেখা দিতে পারে।

পরিষ্কার-পরিচ্ছ্বন্নতা
কাজের জায়গা অর্থাৎ চেয়ার, টেবিল বা রুম সবসময় পরিষ্কার-পরিচ্ছ্বন্ন রাখতে হবে। কাজের জায়গায় মাকড়শার জাল যেন কোনভাবেই না থাকে।

জলের ব্যবস্থা রাখুন
আপনি যেখানে কাজ করতে বসেন, তাঁর উত্তর দিকে কোনও পাত্রে জল রাখার ব্যবস্থা করুন। এতে করে মানসিক শান্তি পাওয়া যায়, মন-মেজাজও শীতল থাকে।

উত্তর-পশ্চিমে মূর্তি
অফিসে আপনি যেখানে বসে কাজ করেন, তাঁর উত্তর-পশ্চিম দিকে যেকোন মূর্তি রাখতে পারেন। দেবতার মূর্তি ছাড়াও আপনি রূপোর হাতি বা লাফিং বুদ্ধের মূর্তি রাখতে পারেন। মূর্তি বিশাল হতে হবে এমন কোন কথা নেই। শো-পিস টাইপের ছোট মূর্তি হলেও হবে।

উল্লেখিত বিষয়গুলো যদি আপনি মেনে চলেন, দেখবেন চাকরী হাতছাড়া হওয়া নিয়ে যে টেনশন আপনার মধ্যে কাজ করে, তা একদম দূরে পালাবে।

Related Articles

Leave a Reply

Back to top button
error: Content is protected !!