Featuredবাস্তু টিপস

Feng Shui Tips: দাম্পত্য ভরে উঠবে আদর-ভালবাসায়, যদি মেনে চলেন ফেংশুইয়ের এই টোটকা!

ফেংশুই শাস্ত্রে এমন কিছু পদ্ধতির কথা উল্লেখ রয়েছে যা মেনে চললে জীবন হবে ভালোবাসায় ভরপুর।

ফেংশুই বাস্তু টিপস (Vastu Tips): ফেংশুই শাস্ত্রে এমন কিছু পদ্ধতির উল্লেখ রয়েছে যা মেনে চললে জীবন হয়ে উঠবে অনিন্দ্যসুন্দর।

আমাদের জীবনের সাথে বাস্তু শাস্ত্রের প্রত্যক্ষ যোগ রয়েছে। জীবনে চলার পথে বিভিন্ন বাধা অতিক্রম করে আমাদের এগিয়ে যেতে হয়। আমাদের দাম্পত্য জীবনেও অনেক সময় বিভিন্ন জটিলতা দেখা দেয়। এর পিছনেও দায়ী থাকতে পারে বাস্তু দোষ। তবে ফেংশুই এর সাহায্য নিয়ে আপনি আপনার দাম্পত্য ও প্রেম জীবনকে সুখময় করে তুলতে পারেন। ফেংশুই শাস্ত্রে এমন কিছু পদ্ধতির কথা উল্লেখ রয়েছে যা মেনে চললে জীবন হবে ভালোবাসায় ভরপুর।

ফেংশুই টিপস

ফেংশুই শাস্ত্র মতে, লাল ও গোলাপী রঙ হলো প্রেমের প্রতীক। বাড়িতে এই দুই রঙের ব্যবহার দাম্পত্য জীবনে সুখ বাড়াতে পারে। একই সাথে পরিবারের সদস্যদের মধ্যেও ভালোবাসা বৃদ্ধি পায়। কিন্তু তাই বলে বাড়ির সব দেয়ালে লাল রঙ করবেন না। লাল রঙের আধিক্যে দেখা দিতে পারে রাগ বা উত্তেজনা। প্রয়োজনে বাড়ির দক্ষিণ দেয়াল লাল রঙ করা যেতে পারে। এতে স্বামী-স্ত্রীর সম্পর্ক উন্নত হয়।

আরো পড়ুনঃ বিয়ে পরবর্তী চরম সুখ পাচ্ছেন না? আপনার নাড়ি দোষ নেই তো?

সুগন্ধী ফেংশুই এ বেশ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। বাড়ির অভ্যন্তরে সুগন্ধের ব্যবহার পজিটিভিটি বাড়িয়ে তোলে। এছাড়া সুগন্ধ আমাদের মনকে প্রফুল্ল করে ও সতেজতা বজায় রাখে। ফেংশুইতে অ্যারোমাথেরাপির বিশেষ ব্যবহার রয়েছে। সঙ্গীর সঙ্গে সম্পর্ক উন্নত করতে অ্যারোমাথেরাপির রুম-ফ্রেশনার কিংবা ধূপ ব্যবহার করতে পারেন।

সমস্ত ঘরজুড়ে যদি আসবাবপত্র ছড়িয়ে থাকে, তা এক্ষুণি সরিয়ে ফেলুন। ঘরে অতিরিক্ত ফার্ণিচার নেগেটিভ এনার্জি তৈরি করে। ঘরে যতো কম আসবাবপত্র থাকবে, সম্পর্ক ততো বেশি উন্নত হবে। একইভাবে বিছানাতে প্রয়োজনের তুলনায় বেশী বালিশ রাখবেন না।

ঘর সাজানোর জন্য আমরা বিভিন্ন ধরণের শোপিস ও আর্টওয়ার্ক ব্যবহার করি। ফেংশুই মতে, ঘর সাজানোর যেকোন জিনিস একটি না রেখে জোড়ায়-জোড়ায় রাখা উচিত। এছাড়া বেডরুমে কখনোই নদী, পুকুর বা ঝর্ণার ছবি রাখবেন না।

আরো পড়ুনঃ ইসরায়েলে হিন্দু ধর্ম

Leave a Reply

Back to top button
close
error: Content is protected !!