বাস্তু টিপস

ঘরের লক্ষী জাগ্রত করতে বাড়িতে লাগান এই সব গাছ, আর বৃদ্ধি করুন আপনার ধনসম্পত্তি

ঘরের লক্ষী জাগ্রত করতে বাড়িতে লাগান এই সব গাছ, আর বৃদ্ধি করুন আপনার ধনসম্পত্তি।

ঘরের লক্ষ্মী-কে সন্তুষ্ঠ রাখতে কে না চায়? কিন্তু মা লক্ষ্মীর কৃপাদৃষ্টি পেতে হলে বেশ কিছু নিয়মকানুন মেনে চলতে হয়। বাড়িতে গাছ থাকলে মনে প্রশান্তি জাগে। প্রায় সব ধর্মগ্রন্থে গাছ লাগানোকে একটি পবিত্র কাজ হিসেবে বিবেচনা করা হয়েছে। সনাতন ধর্মে কিছু গাছকে অতি পবিত্র হিসেবে বিবেচনা করা হয়। সেই গাছগুলো আমাদের জীবনে সুখ, শান্তি ও সমৃদ্ধি বয়ে আনে।

সনাতন পন্ডিতের আজকের আয়োজন থেকে চলুন জেনে নিই কোন গাছগুলো বাড়িতে লাগালে মা লক্ষ্মীর কৃপায় জীবন সুন্দর ও সচ্ছ্বল হয়ে ওঠে।

লক্ষ্মী পূজা
তুলসী গাছ

১। তুলসী গাছ
সনাতন ধর্মের অন্যতম পবিত্র গাছ তুলসী। হিন্দু বাড়িতে তুলসী গাছ দেখা খুব স্বাভাবিক বিষয়। বাড়িতে তুলসী গাছ থাকলে বাড়ি সবসময় পবিত্র ও অর্থে ভরে থাকে। তবে বাড়িতে তুলসী গাছ থাকলে কিছু নিয়মকানুন মেনে চলতে হয়। ঘরের লক্ষী জাগ্রত রাখতে তুলসী গাছের গুরুত্ব অনেক বেশী।

বাড়িতে তুলসী গাছ থাকলে কী করতে হবে, তা জানতে দেখুন আমাদের এই প্রতিবেদন।

লক্ষ্মী ঠাকুরের গান
নারকেল গাছ

২। নারকেল গাছ
বাড়িতে নারকেল গাছ থাকা শুভ লক্ষ্মণ হিসেবে বিবেচনা করা হয়। প্রায় প্রত্যেকটি পূজায় ডাব বা নারকেল ব্যবহার করা হয়। বাড়িতে নারকেল গাছ থাকলে মা লক্ষ্মীর কৃপায় ধনসম্পদ ভরে থাকে।

এসো মা লক্ষ্মী বসো ঘরে
সুপারি গাছ

৩। সুপারি গাছ
জ্যোতিষশাস্ত্র মতে, সুপারির মধ্যে এমন কিছু গুণ রয়েছে, যার বদৌলতে মানুষের দুর্ভাগ্য খুব সহজেই সৌভাগ্য পরিণত হয়। সুপারি মা লক্ষ্মীর অত্যন্ত প্রিয় জিনিস। লক্ষ্মী পুজোতে সুপারি ব্যবহার করলে মা লক্ষ্মী খুব সন্তুষ্ঠ হন। একটি সুপারি ব্যবহারে মা লক্ষ্মীর কৃপায় আপনার অর্থ ভাগ্য বদলাতে পারে।

আরো পড়ুনঃ একটি সুপারিতেই বদলে যেতে পারে আপনার অর্থভাগ্য

৪। পদ্ম গাছ
মা লক্ষ্মীর অত্যন্ত প্রিয় গাছ পদ্ম। বাড়িতে ছোট জলাশয় তৈরী করে পদ্ম গাছ লাগালে শুভ ফল লাভ করা যায়।

৫। কলা গাছ
বাড়িতে কলা গাছ লাগানো শুভ লক্ষ্মণ। এর ফলে বাড়ির পরিবেশ সুন্দর ও মঙ্গলময় থাকে। তবে বাড়ির সামনে কখনও কলা গাছ লাগানো যাবেনা।

৬। ধান গাছ
ভাবছেন বাড়িতে আবার ধান গাছ কীভাবে লাগাবেন? বাড়ির অল্প জায়গা জুড়ে বা টবে সামান্য ধান গাছ লাগানো যেতে পারে। মনে রাখবেন সেই ধান শুধুমাত্র পূজার কাজে লাগানো যাবে।

৭। মানি প্ল্যান্ট
বাড়ির অর্থভাগ্য সুপ্রসন্ন করতে মানি প্ল্যান্ট বেশ কার্যকর। উপরোক্ত গাছগুলো লাগানোর উপযুক্ত পরিবেশ না থাকলে বাড়িতে মানি প্ল্যান্ট লাগান। এতে করে আপনার অর্থভাগ্য শক্তিশালী হবে।

এই প্রবন্ধটি আপনার ভালো লাগলে শেয়ার করে অন্যকেও জানার সুযোগ করে দিন।

আরো পড়ুনঃ অহেতুক অপচয় এড়িয়ে বেশী টাকা আয় করতে বাড়িতে রাখুন এই গাছ

Related Articles

Leave a Reply

Back to top button
error: Content is protected !!