জ্যোতিষকথা

মঙ্গলবার জন্ম হলে কেমন স্বভাব চরিত্র ও ভাগ্য হয়?

মঙ্গলবার জন্ম হলে কেমন স্বভাব চরিত্র ও ভাগ্য হয়?

মানুষের স্বভাব, চরিত্র ও ভাগ্যের ক্ষেত্রে জন্মবার একটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। জন্মবার থেকেই একজন মানুষ সম্পর্কে অনেক ধারণা পাওয়া যায়। আজকের আয়োজন থেকে আমরা জানবো, মঙ্গলবার জন্ম নেওয়া মানুষের স্বভাব চরিত্র ও ভাগ্য কেমন হয়?

মূল অংশে যাওয়ার আগেে কমেন্টের ঘরে এক্ষুণি আপনার জন্মবার লিখে কমেন্ট করুন। এতে করে আপনি দেখতে পারবেন আপনার সাথে আর কার কার জন্ম বারের মিল রয়েছে। কমেন্ট করা শেষ হলে চলুন এবার মূল অংশে যাওয়া যাক।

আরো পড়ুনঃ রবিবার জন্ম হলে কেমন স্বভাব চরিত্র ও ভাগ্য হয়?

আপনার জন্ম যদি মঙ্গলবার হয়, তাহলে আপনার মধ্যে থাকবে অগ্নিস্ফুলিঙ্গের ন্যায় তেজ ও গাম্ভীর্যতা। জীবন সংগ্রামে এগিয়ে যাবার অদম্য সাহস ও শক্তিতে পরিপূর্ণ থাকবে জীবনটা। জীবন সংগ্রামে জয়ী ও সাফল্য লাভের ক্ষেত্রে নিজস্ব প্রচেষ্টা ও প্রাধান্যতাই বেশি। চিকিৎসা বিজ্ঞান, ইঞ্জিনিয়ারিং, যান্ত্রিক বিদ্যায় আপনার পারদর্শীতা থাকে বেশী।

ব্যবসা-বাণিজ্যের ক্ষেত্রে মেডিকেল ইকুইপমেন্ট, অস্ত্রশস্ত্র, ইমারত দ্রব্য, কাঠ, কয়লা, ফার্ণিচার প্রভৃতির ব্যবসায় জয়ী হবার সম্ভাবনা প্রবল। আবার অনেক ক্ষেত্রে বড় বড় রাজনৈতিক নেতৃবৃন্দের বেশিরভাগ ক্ষেত্রে জন্ম মঙ্গলবার হতে দেখা যায়। তাই মঙ্গলবারে জন্মগ্রহণকারী ব্যক্তিদের মধ্যে নেতৃত্ব, কর্তৃত্ব ও শাসন ক্ষমতার স্বাভাবিক গুণ লক্ষণীয়। এক কথায় মনে সেনাপতি সুলভ তেজস্বিতা থাকে।

মঙ্গলবার জন্ম হলে কী হয়

রাগ, জেদ, ক্রোধ, অহংকার বর্জনের সাথে মিতব্যয়ী ও সঞ্চয়ী হতে পারলে, নিজ ক্ষমতায় অর্থের পাহাড় গড়তে সক্ষম হবেন। জীবনে প্রেম, রোমান্স, বিনোদন ও ভালোবাসার প্রাধান্য বেশী দিয়ে থাকেন। অবশ্য এ সকল কারণে আঘাতও পেতে পারেন বেশী, বিশেষ করে মানসিক ক্ষেত্রে। একটি কথা সব সময় মনে রাখবেন বিপদ-আপদ, দুর্ঘটনা, রক্তপাত, জেল-জরিমানাও যদি আসে জীবনে, তবুও আপনি মাথা তুলে দাঁড়াবেন তাতে বিন্দুমাত্র সন্দেহ নেই। আপনি অত্যন্ত স্বাধীনতা ও শালীনতা প্রিয়। জীবনীশক্তির প্রাচুর্যে আপনি নিজেকে শক্তিশালী বলে মনে করেন।

আরো পড়ুনঃ সোমবার জন্ম হলে কেমন স্বভাব চরিত্র ও ভাগ্য হয়?

আপনি সদা সত্য ও স্পষ্ট কথা বলতে দ্বিধা করেন না।কোনরূপ ভয় নেই, যেন সবকিছু জয় করে বসে আছেন, এমন মানসিকতা আপনার। নিজস্ব সত্ত্বা ও বুদ্ধির মাপকাঠি দিয়ে সকল কিছু বিচার বিশ্লেষণ করার অপরিসীম ক্ষমতা আপনার মধ্যে বিদ্যমান। আপনার মধ্যে রয়েছে প্রবল আত্মসম্মানবোধ ও আত্ম-অহংকার। আপনি সাধারণত আত্মীয়-পরিজনকে সাথে নিয়ে চলতে চান। তবে পান থেকে চুন খসলেই আপনি তাদের ছায়া পর্যন্ত ডিঙ্গাতে চান না। আর তখনই আপনার চরিত্রে নানারকম কু-পরিকল্পনা ও ফন্দি-ফিকির এসে হাজির হয়। এমনকি হাসতে হাসতে সকলের অজান্তে স্বজনদের বৃহৎ ক্ষতিসাধন, এমনকি গলায় ছুরি বসাতে আপনি কুন্ঠিত হবেন না।

মঙ্গলবার জন্ম নেওয়া মানুষ যেমন কঠোর পরিশ্রমী, তেমনি চিন্তা ও ধারণা শক্তি অত্যন্ত প্রখর। একবার যদি কোন সিদ্ধান্ত নিয়েই ফেলেন, তাহলে কোন ক্রমেই সে সিদ্ধান্ত থেকে পিছপা হননা। চুপি চুপি, ধীর-স্থীর ভাবে নিজের অভিষ্ঠ সিদ্ধির পথে এগিয়ে চলবেন। অবশ্য আপনার অবিচল নিষ্ঠায় প্রিয়পাত্রের জন্য যেকোন প্রকার ত্যাগ স্বীকারে কুন্ঠিত হবেন না। আপনার মধ্যে উচ্চাকাঙ্খা ও ক্ষমতা লিপ্সা প্রবল।

মঙ্গলবার জন্ম নেওয়া মানুষের অর্থ ভাগ্যের সাথে দাম্পত্য জীবন ও সন্তান ভাগ্য দুটোই শুভ ও সম্ভাবনাময়। সন্তানসংখ্যা সাধারণত একটু বেশীই হয়ে থাকে। অল্প বয়স থেকেই পরিবার থেকে দূরে থাকার সম্ভাবনা প্রবল। শত্রু ও বিরোধী পক্ষের প্রবল চাপ থাকলে অবশেষে আপনিই জয়ী হবেন, তাতে কোন সন্দেহ নেই।

আরো পড়ুনঃ রাশি অনুযায়ী আপনি বন্ধু হিসেবে কেমন জানেন কী?

মঙ্গলবার জন্ম হলে ভাগ্য কেমন হয়

মামলা-মোকদ্দমা, নদী ভাঙ্গন, সরকার কর্তৃক নিলাম, শত্রু কর্তৃক পৈত্রিক সম্পত্তি আত্মসাৎ হলেও, নিজ ক্ষমতায় মনোরম ঘরবাড়ি, ভূমি সম্পত্তি ও যানবাহন লাভ হবে তাতে সন্দেহ নেই। মনে রাখবেন আপনি নিজে উপার্জন করবেন, আর নিজেই চার হাতে খরচ ও ভোগ দখল করবেন। ভবিষ্যতের জন্য বা বংশধরদের জন্য আপনার তেমন একটা চিন্তা-ভাবনা নেই।

অশুভ প্রভাব প্রশমনের জন্য আপনার শরীরে ধারণ করতে পারেন রক্তপ্রবাল, ইন্দ্রনীলা। আর্থিক অভাব দেখা দিলে ধারণ করুন অন্তমূল ও শ্বেত বেড়েলার মূল। আপনার জন্য শুভ রঙ- মেরুন, নীল, ফিরোজা।

সবশেষে বলা যায়, মঙ্গলবার জন্ম নেওয়া মানুষ নিজের নেতৃত্ব ও শক্তিশালী মনোভাবের কারণে জীবনে বেশ ভালো অবস্থানে থাকবেন।

প্রিয় ভিউয়ার্স, আমাদের পরবর্তী আর্টিকেল বুধবার জন্ম নেওয়া মানুষের স্বভাব, চরিত্র ও ভাগ্য নিয়ে আলোচনা করা হবে। এই পোস্টের কমেন্টে আপনার জন্ম বার আমাদের জানিয়ে দিন। হয়তো এর মাধ্যমেই আপনি পেয়ে যেতে পারেন আপনার মনের মানুষের খোঁজ। পোস্টটি শেয়ার করে অন্যকেও জানার সুযোগ করে দিতে একদম ভুলবেন না।

আরো পড়ুনঃ ঘরের লক্ষী জাগ্রত করতে বাড়িতে লাগান এই সব গাছ, আর বৃদ্ধি করুন আপনার ধনসম্পত্তি

Related Articles

Leave a Reply

Back to top button
error: Content is protected !!