জ্যোতিষকথা

বিবাহিত মহিলা ভুলেও এই সব জিনিস কাউকে দেবেন না, দাম্পত্য কলহ চরম আকার নিতে পারে

বিবাহিত মহিলা ভুলেও এই সব জিনিস কাউকে দেবেন না, দাম্পত্য কলহ চরম আকার নিতে পারে!

প্রাত্যহিক জীবনে আমরা যেসকল জিনিস ব্যবহার করি, তাঁর অনেকগুলোই আমরা পরিচিতদের সঙ্গে ভাগাভাগি করি, অথবা অনেক জিনিস আমরা উপহার হিসেবে দিয়ে থাকি। কিন্তু আপনার অবশ্যই জানা উচিত যে, এমন অনেক জিনিস আছে যা অন্যের সঙ্গে ভাগাভাগি করলে আপনার ব্যক্তিগত জীবনে নানা সমস্যা দেখা দিতে পারে। সনাতন পন্ডিতের আজকের আয়োজন থেকে চলুন জেনে নিই, এমন কিছু জিনিস সম্পর্কে, যা একজন বিবাহিত মহিলা কোনভাবেই অন্যের সাথে ভাগাভাগি বা দান করা যাবেনা।

বিবাহিত মহিলা
বিবাহিত মহিলারা ভুলেও এই সব জিনিস কাউকে দেবেন না

দেখে নেওয়া যাক সেই জিনিসগুলো কী কী—

টিপ বা বিন্দিঃ হিন্দুশাস্ত্র মতে, টিপ বা বিন্দিকে মহিলাদের সৌভাগ্য হিসেবে বিবেচনা করা হয়। এছাড়া টিপ মহিলাদের শ্রীবৃদ্ধি করে। কপালের টিপ খুলে কাউকে দেয়া যাবেনা। এতে করে নিজের সৌভাগ্য অন্যের কাছে চলে যেতে পারে।

সিঁদুরঃ হিন্দু বিবাহিত মহিলাদের অন্যতম অনুষঙ্গ সিঁদুর। স্বামীর কল্যাণ ও দীর্ঘায়ু কামনা করে সিঁদুর পরিধান করা হয়। নিজের ব্যবহৃত সিঁদুর কখনোই কাউকে দেয়া যাবেনা। কাউকে সিঁদুর প্রদান করলে আপনার দাম্পত্য জীবনে সমস্যা দেখা দেবে।

আরো পড়ুনঃ তিল এবং দাম্পত্য জীবনে তিলের ভূমিকা

মেহেদীঃ বিবাহিত নারী যে মেহেদী একবার ব্যবহার করে ফেলেছেন, সেই মেহেদী অন্য কাউকে পরতে দেয়া যাবেনা। মেহেদী অন্যের সঙ্গে ভাগাভাগির অর্থ হলো আপন স্বামীর ভালাবাসাকে অন্যের সাথে ভাগ করে নেয়া।

কাজলঃ মনে করা হয় চোখের কাজল আমাদের পরিবারকে কুদৃষ্টি থেকে রক্ষা করে। তাই বিবাহিত মহিলারা নিজের চোখে পরার কাজল কোনভাবেই অন্য কাউকে দেবেন না। যদি কাজল অন্যকে দেয়া হয়, তবে সংসারে সমস্যা দেখা দেয়।

হাতের চুড়িঃ নিজ হাতের চুড়ি অন্য কারো সাথে বিনিময় করা একদম উচিত নয়। এর ফলে পারিবারিক ও দাম্পত্য জীবনে সমস্যা দেখা দিতে পারে।

Related Articles

Leave a Reply

Back to top button
error: Content is protected !!