জ্যোতিষকথা

বুধবার জন্ম হলে কেমন স্বভাব চরিত্র ও ভাগ্য হয়?

বুধবার জন্ম হলে কেমন স্বভাব চরিত্র ও ভাগ্য হয়?

জন্মবার অনেকাংশেই আমাদের ভাগ্য নিয়ন্ত্রণ করে থাকে। জন্মবার বিচার-বিশ্লেষণ করলে একজন মানুষের স্বভাব চরিত্র ও ভাগ্য সম্পর্কে অনেক কিছু জানা যায়। আজ আমরা জানবো, বুধবার জন্ম নেওয়া ব্যক্তির স্বভাব চরিত্র ও ভাগ্য কেমন হয়।

মূল অংশে যাওয়ার আগেে কমেন্টের ঘরে এক্ষুণি আপনার জন্মবার লিখে কমেন্ট করুন। এতে করে আপনি দেখতে পারবেন আপনার সাথে আর কার কার জন্ম বারের মিল রয়েছে। কমেন্ট করা শেষ হলে চলুন এবার মূল অংশে যাওয়া যাক।

আরো পড়ুনঃ রবিবার জন্ম হলে কেমন স্বভাব চরিত্র ও ভাগ্য হয়?

আপনার জন যদি বুধবার হয়, তাহলে আপনি হবেন বুদ্ধিমান, কৌশলী, অধ্যাবসায়ী ও রহস্যময় প্রকৃতির মানুষ। জগতের বুকে কোন কিছু সৃষ্টি বা ছাপ রেখে যাবার অদম্য ইচ্ছা থাকে আপনার মধ্যে। আপনার মধ্যে একদিকে যেমন রয়েছে দৃঢ় প্রতিজ্ঞ, অপরিসীম কর্মশক্তি, উৎপাদনশীল মনোভাব, নিজেকে প্রকাশ করা বা জনসম্মুখে তুলে ধরার ইচ্ছা, অপরদিকে রয়েছে নারী সুলভ নম্রতা, ভালোবাসা ও স্নেহ মমত্বপূর্ণ ব্যক্তিত্ব।

এছাড়া বুধবার জন্ম নেওয়া মানুষ ক্ষমা, দয়া, মায়া, উদারতা, পরদুঃখ কাতর, দৈবানুভূতি বা আধ্যাত্মিক ক্ষমতা সম্পন্ন হয়ে থাকেন। এছাড়া আপনি অত্যন্ত প্রশংসাপ্রিয় মানুষ। আপনারা যেকোন লোকের সাথে খুব সহজে মিশতে পারেন এবং সহজে অন্যের ওপর আধিপত্য বিস্তার করতে পারেন।

বুধবার জন্ম নিলে কি হয়

বুধবারে জন্ম নেয়া মানুষের মূল মন্ত্র হলো, “কাজের বেলায় কাজী আর কাজ ফুরালে পাজি”। আপনি অত্যন্ত স্পষ্টবাদী, আত্মবিশ্বাসী, তর্কবিদ হলেও কখনও কখনও আবেগপ্রবণ, আবার কখনও বাস্তববাদী। ব্যবসা-বাণিজ্যের প্রতি আপনার ঝোঁক যেন জন্মগত। এছাড়া সাহিত্য, বিজ্ঞান, জ্যেতিষশাস্ত্র, চিকিৎসাশাস্ত্র, পুস্তক রচনা ও প্রকাশনা, সাংবাদিকতা ও গবেষণা জগতে নিয়োজিত থাকতে আপনি বেশী আগ্রহী। আপনি সর্বদাই যেন কর্মপটু। কর্মহীন বেকার জীবন আপনার একেবারেই অপছন্দ।

আরো পড়ুনঃ সোমবার জন্ম হলে কেমন স্বভাব চরিত্র ও ভাগ্য হয়?

একটি কথা সবসময় মনে রাখবেন আপনার জন্ম ছক বা হাতে যদি রবি, শুক্র ও বুধের স্থান শুভ থাকে, তাহলে সূর্যোদয় হলে যেমন আঙ্গুল দিয়ে দেখাতে হয়না, তেমনি আপনার আপনার উন্নতি, প্রভাব-প্রতিপত্তি,প্রতিষ্ঠা শুধু যে বিকশিত হবে তা নয়, দীর্ঘস্থায়ী হবে তাতে বিন্দুমাত্র সন্দেহ নেই।

তবে বুধবার জন্ম নেওয়া ব্যক্তি স্বার্থপর প্রকৃতির হয়ে থাকেন। নিজের কার্যসিদ্ধি পর্যন্ত অপরকে তোয়াজ করে চলেন, আর কাজ সিদ্ধ হলে শুধু যে ছিটকে পড়বেন তা নয়, একেবারে মন থেকে মুছে ফেলতে চান। যুক্তিতর্ক এমনকি বাহু বল প্রয়োগ করেই হোক জয়ী আপনি হবেনই। অধিকাংশ ক্ষেত্রে আপনার অর্থভাগ্য চাঁদের ন্যায় ক্ষয়-বৃদ্ধিশীল। প্রচুর অর্থ ও ধনাগম যেমন ঘটবে তেমনি সময়ে সময়ে প্রবল অর্থকষ্ট আসার সম্ভাবনাও রয়েছে।

ক্ষেত্র বিশেষে আপনার আত্মীয়দের উদারতার সুযোগ নিয়ে গুপ্ত ও প্রকাশ্য শত্রুরা আপনার জীবনের অপূরণীয় ক্ষতিসাধন করতে পারে। ২৬ থেকে ৩১ বছর বয়সের মধ্যে জীবনের উন্নতি শুরু হলেও জীবনের প্রকৃত প্রতিষ্ঠা লাভ হয়ে থাকে ৩৭ থেকে ৪২ বছর বয়সের মধ্যে, এমনকি জীবনের শেষ পর্যায়ে প্রচুর অর্থ-সম্পদ ও সম্পত্তি রেখে যাবার সম্ভাবনা প্রবল। চাকরি ও ব্যবসা-বাণিজ্য উভয়ক্ষেত্রে আপনাদের উন্নতি সাধিত হয়ে থাকে।

আরো পড়ুনঃ মঙ্গলবার জন্ম হলে কেমন স্বভাব চরিত্র ও ভাগ্য হয়?

বুধবার-জন্ম-নিলে-ভাগ্য-কেমন-হয়

বুধবার জন্ম নেওয়া ব্যক্তির প্রেমের বিয়ে বা পারিবারিকভাবে বিয়ের সম্ভাবনা ফিফটি ফিফটি। বিয়ের পর কোন গোপন প্রেমে জড়িয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে আপনার মধ্যে। দাম্পত্য জীবন মোটামুটি সুখের বলা চলে, তবে জীবন সঙ্গীর মতামতকে গুরুত্ব দিয়ে চলতে হবে।

আপনার সন্তান ভাগ্য অবশ্যই গর্বের। কন্যা সন্তান বেশি হবার সম্ভাবনা একেবারে অমূলক নয়। বন্ধু-বান্ধবের প্রাবল্যতা বেশি হওয়ায় সুখী ও প্রতিষ্ঠিত মানুষ হিসেবে আপনার পরিচিতি থাকবে। তবে আপনাকে সবসময় সচেতন থাকতে হবে, তা না হলে আপনার উদাসীনতায় ধন-সম্পত্তি হাতছাড়া হয়ে যেতে পারে।

আপনার রাগ, জেদ, আবেগ ও অহংকারের কারণে ক্ষেত্রবিশেষে আপনার মান-সম্মান নষ্ট হতে পারে। আপনার মন ধর্মে আকৃষ্ট থাকবে ঠিক, তবে ধর্মাচারণের প্রতি তেমন আগ্রহ থাকবেনা।

যেকোন প্রকার অশুভ শক্তির প্রভাব কমাতে আপনি শরীরে ধারণ করতে পারেন ব্রাজিল পান্না, বার্মিজ চুনি ও হীরা। অভাব দেখা দিলে ধারণ করুন বৃদ্ধদ্বারক, বিল্ব ও রামবাসকের মূল। আপনার জন্য শুভ রঙ- সবুজ, গোলাপী, সাদা।

আরো পড়ুনঃ রাশি অনুযায়ী আপনি বন্ধু হিসেবে কেমন জানেন কী?

প্রিয় পাঠক, আমাদের পরবর্তী আর্টিকেলে বৃহস্পতিবার জন্ম নেওয়া মানুষের স্বভাব, চরিত্র ও ভাগ্য নিয়ে আলোচনা করা হবে। এই পোস্টের কমেন্টে আপনার জন্ম বার আমাদের জানিয়ে দিন। হয়তো এর মাধ্যমেই আপনি পেয়ে যেতে পারেন আপনার মনের মানুষের খোঁজ। পোস্টটি শেয়ার করে অন্যকেও জানার সুযোগ করে দিতে একদম ভুলবেন না।

Related Articles

Leave a Reply

Back to top button
error: Content is protected !!